সেলুলয়েড

মুখের একপাশ অবশ, হাসতে পারছেন না বিবার

পপ গানের তারকা জাস্টিন বিবারের মুখের একপাশ অবশ হয়ে গেছে, যার জন্য তার জন্য এই সপ্তাহে তার কিছু কনসার্ট বাতিল করতে হয়েছে।

২৮ বয়সী সঙ্গীত এই তারকা তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন, তিনি রামসে হান্ট সিনড্রোমে আক্রান্ত হয়েছেন।

প্রায় আড়াই কোটি ভক্তের উদ্দেশ্য করে তিনি বলেন, “দেখতে পাচ্ছো, চোখের পাতা নাড়াতে পারছি না।  মুখের একপাশ দিয়ে হাসতে পারছি না। মুখের ডানপাশ পুরোটা অসাড় হয়ে গেছে।”

“এই ভাইরাস আমার কান ও মুখের স্নায়ুকে আক্রমণ করেছে, যার জন্য মুখটা অবশ হয়ে গেছে,” তিন মিনিটের এই ভিডিওতে জানান এই পপ সঙ্গীত শিল্পী।

রামসে হান্ট সিনড্রোম কী

রামসে হান্ট সিনড্রোম হচ্ছে স্নায়ুর একটি শারীরিক সমস্যা। জল বসন্তের মতো এক ধরনের ভাইরাসের কারণে এই সমস্যা শরীরে দেখা দেয়।

এর লক্ষ্মণ হচ্ছে কান বা তার পাশেপাশে লাল ফুসকুড়ি, যা থেকে খুবই ব্যথা হয়। পাশাপাশি একই জায়গায় দেখা দেয় ফোঁড়াও।

জাস্টিন বিবার ছবি: জি নিউজ

আমেরিকার খ্যাতনামা হাসপাতাল মেয়ো ক্লিনিকে তথ্যানুযায়ী, যে কান এই সিনড্রোমে আক্রান্ত হয় মুখের সেই পাশটা অবশ হয়ে পড়ে।

এই সিনড্রোমে আক্রান্ত রোগীর কানের ব্যথা হয়, কানের ভেতর ঝিনঝিন করে, চোখের পাতা বন্ধ করতে পারে না ও মুখে স্বাদ থাকে না। স্বাদ চলে যায়।

চোখের পাতা বন্ধ করতে না পারার জন্য রোগীর চোখে ব্যথা হয়, দৃষ্টি ঘোলা হয়ে যায় সাধারণত ৬০ বছর বা তার বেশি বয়সী মানুষ এই সিনড্রোমে আক্রান্ত হন।

চিকিৎসকরা বলেছেন, এসব উপসর্গ সাধারণত স্থায়ী হয় না, তবে ক্ষেত্র বিশেষে এই সিনড্রোম স্থায়ী হতে পারে।

এ সপ্তাহে কিছুদিন আগে জাস্টিন বিবারের টিম এই গায়কের তিনটি নির্ধারিত কনসার্ট বাতিল করার ঘোষণা করে। জাস্টিন বিবার ওয়ার্ল্ড ট্যুর গত ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে।

জাস্টিন বিবার ও তার স্ত্রী হেইলি ছবি: বিবিসি

ইনস্টাগ্রামের ভিডিওতে ক্যানাডায় জন্ম নেয়া এই তারকা তার ভক্তদের ধৈর্য ধরার পাশাপাশি পরবর্তী কিছু শো করার মতো শারীরিক অবস্থা এই মুহুর্তে নেই বলেও জানান।

“আশা করছি আমার অবস্থাটা আপনাদের বুঝতে পেরেছি। কিছুদিন পুরোপুরি বিশ্রামে থাকবো। নিজেকে ১০০ ভাগ আগের জায়গায় ফিরিয়ে আনার পর যা করার জন্যই আমার জন্ম হয়েছে সেই কাজ পুনরায় শুরু করবো।”

এ সপ্তাহের শুরুতে ওয়াশিংটন ও টরন্টোতে তার শো করার কথা ছিল। আগামী ক’দিনে নিউইয়র্ক এবং লস অ্যাঞ্জেলসে তিনি গান করবেন বলে পরিকল্পনা ছিল।

তবে তার শারীরিক এই পক্ষাঘাত তাকে ভক্তদের কাছ থেকে দূরে সরিয়ে দিয়েছে। বিশ্বজুড়ে কোটি কোটি ভক্ত রয়েছে তার। বিশেষ করে তরুণ সমাজ তার গানে কুপোকাত।

জাস্টিন বিবার ভিডিও পোস্ট করার কয়েক ঘণ্টার মধ্যে এটি প্রায় ১৪ লাখ মানুষ দেখেন। অনুরাগীরা প্রিয় তারকার দ্রুত সুস্থতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published.

আরও পড়ুন

রণবীরের স্ত্রী আলিয়া অন্তঃসত্ত্বা, কাঁদছেন করণ জোহর!

চলতি বছরের ১৪ এপ্রিল নিজেদের বাসভবনেই নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে […]