সেলুলয়েড

বলিউডে ৩০ বছর শাহরুখ খানের 

দুই হাত বাড়িয়ে ভালোবাসা মাখা আহ্বান নেই। না, সেই মিষ্টি হাসিটাও উধাও। বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৩০ বছর পূর্তির দিন রোমান্টিক নায়কের বদলে রোমহর্ষক লুকে ধরা দিলেন বলিউড বাদশাহ।

পায়ে লম্বা বুট, পরনে শার্ট-প্যান্ট, হাতে আগ্নেয়াস্ত্র, নাক, মুখ, ঠোঁট বেয়ে গড়িয়ে পড়ছে রক্ত। ঠিক এভাবেই ধরা দিয়েছেন কিং খান ।

২৫ জুন, শনিবার, ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৩০ বছর পার করলেন শাহরুখ খান। বলিউডে ৩ দশক পূর্তি উপলক্ষেই সামনে এসেছে শাহরুখের ‘পাঠান’ লুক।

নিজেই শেয়ার করে লিখেছেন, ”৩০ বছর, না দিন গুনছি না। কারণ আপনাদের ভালোবাসা আনন্দ অপরিসীম।”

তার পোস্ট থেকেই জানা যাচ্ছে যশরাজ ফিল্মসের ব্যানারে শাহরুখের এই ছবি মুক্তি পাচ্ছে ২০২৩-এর ২৫ জানুয়ারি। হিন্দি ছাড়াও তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে ‘পাঠান’।

সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে শাহরুখ ছাড়াও দীপিকা পাড়ুকোন, জন আব্রাহামও রয়েছেন। এর আগে গত ২ মার্চ ‘পাঠান’-এর টিজার পোস্ট করেছিলেন শাহরুখ।

যেখানে দীপিকা, জনকে এক ঝলক দেখা গিয়েছিল। ওই ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করার পরেই নেটিজেনরা অপেক্ষায় আছেন কবে আসছে নতুন সিনেমা।

শেষবার ২০১৮তে ‘জিরো’ সিনেমায় দেখা যায় শাহরুখ খানকে। সিনেমাটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তারপর বড় পর্দা থেকে দূরেই ছিলেন শাহরুখ।

এবার সামনে আসতে চলেছেন ‘পাঠান’ হয়ে। কিং খানের এই লুক দেখে মুগ্ধ নেটিজেনরা। এই সিনেমা বক্স অফিসে সুপার হিট হবে বলে মনে করছেন সিনেমা সংশ্লিষ্টরা।

উল্লেখ্য, ১৯৯২ সালের ২৫ জুন ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে বলিউড অভিষেক হয় কিং খানের। এরপর হিন্দি ছায়াছবির দুনিয়ায় কেটে গেছে তার জমকালো ৩০ বছর।

১৯৬৫ সালের ২ নভেম্বর দিল্লির একটি সাধারণ পরিবারে জন্ম হয় একটি শিশুর। নাম শাহরুখ খান। দিল্লির গলি থেকে উঠে আসা এই ছেলেটিই এখন বলিউডের বাদশা।

বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন তিনি। অথচ তার প্রথম রোজগার ছিল ৫০ টাকা।

গায়ক পঙ্কজ উদাসের একটা কনসার্টে কাজ করে সেই টাকা পেয়েছিলেন তিনি। বর্তমানে তার অর্থ-সম্পদের পরিমাণ মোট সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন ডলারেরও বেশি।

১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন।

এরপর শাহরুখ খান ৮০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন যার অধিকাংশই ভালো ব্যবসা করেছে বক্স অফিসে। কমেডি, রোমান্স, অ্যাকশন, খল সবধরনের অভিনয়ই করেছেন এই তারকা।

Leave a Reply

Your email address will not be published.

আরও পড়ুন