সেলুলয়েড

বলিউডের প্রস্তাব ফিরিয়ে দেন তামিল এই তারকারা

রুকাইয়া মিম:

হালে সেলুলয়েডের জনপ্রিয় নাম পুষ্পা।‘পুষ্পা’ বললে এখন একটাই নাম বোঝায় আল্লু অর্জুন। ছবিটিতে অভিনয় দিয়ে বক্স অফিসে ঝড় তুলেছেন দক্ষিণী এই মেগা স্টার। একইভাবে বিজয় দেবেরাকোন্ডাও ‘অর্জুন রেড্ডি’ দিয়ে দর্শকদের মন কেড়েছেন। আর দক্ষিণী সুপারস্টারদের একের পর এক জনপ্রিয় ছবি দেখে বলিউডের পরিচালকরা তাঁদের পেছনে লগ্নি করতে দিন দিন আগ্রহী হয়ে উঠছেন।

প্রভাস কিংবা দুলকার সালমান এই সুযোগ কাজে লাগালেও ফিরিয়েও দিয়েছেন কেউ কেউ। বলিউড ফিল্ম প্রত্যাখ্যান করা দক্ষিণী সুপারস্টারদের তালিকায় প্রথমেই রয়েছেন আল্লু অর্জুন। তুমুল দর্শকনন্দিত অভিনেতা আল্লু অর্জুনের ব্লকবাস্টার সিনেমার দীর্ঘ তালিকা আছে।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, বলিউডের বেশ লোভনীয় এক প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন আল্লু। সালমান খানকে নেওয়ার আগে ‘বজরঙ্গি ভাইজান’ এর জন্য আল্লু অর্জুনের সঙ্গে যোগাযোগ করেছিলেন কবির খান তবে ব্যস্ত শিডিউলের কারণে ছবিতে সাইন করতে পারেননি এই অভিনেতা।

‘মিশন মজনু’ দিয়ে বলিউডে অভিষেক হতে চলেছে ‘পুষ্পা’র আরেক তারকা রাশমিকা মান্দানার। তবে তার আগে, তাঁকে শহীদ কাপুরের বিপরীতে ‘জার্সি’সিনেমার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল। প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণ হিসেবে রাশমিকা জানান ‘আর্ট ফিল্ম করার জন্য প্রস্তুত নন তিনি। এখনো কমার্শিয়াল ছবি করছেন। তিনি যদি একটি চলচ্চিত্রের অংশ হন, তবে এটিতে তাকে পুরোটা দিতে হবে। তিনি এমন কোনো প্রস্তাব গ্রহণ করবেন না, যেখানে তিনি যে তিনি অনেক কিছু দিতে পারবেন না। তিনি মনে করেন নির্মাতাদের আরও বেশি প্রাপ্য।’

দক্ষিণী আরেক নামী অভিনয় শিল্পী নয়নতারা রীতিমতো শাহরুখ খানের সঙ্গে অভিনয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন! ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবিতে নয়নতারাকে ‘ওয়ান টু থ্রি ফোর’ গানটিতে নাচের প্রস্তাব দিয়েছিলেন পরিচালক রোহিত শেঠি। সেই প্রস্তাব ফিরিয়ে দেন বিগিল খ্যাত এই তারকা। তিনি উপমহাদেশের তরুণ সমাজের ক্রাশ।

‘লাইগার’-এর আগে, দক্ষিণী সুপারস্টার বিজয় দেবেরাকোন্ডাকে ‘ডিয়ার কমরেড’-এর হিন্দি রিমেকের প্রস্তাব দিয়েছিলেন বলিউডের খ্যাতনামা পরিচাল করণ জোহর। করণ জোহর প্রায় ৬ কোটি টাকায় ডিয়ার কমরেডের স্বত্ব কিনেছিলেন। বিজয় তাঁর নিজের ব্লকবাস্টার ফিল্মটির রিমেক প্রত্যাখ্যান করেন। একই গল্প দুবার বলার কোনো অর্থ দেখেন না এই তারকা। তা ছাড়া, ছবিতে আবার পুরোপুরি আবেগ দিতেও পারবেন না বলে সাফ জানিয়ে দেন।

Leave a Reply

আরও পড়ুন