সম্পর্ক

তিতাসে ১৭ বছর ধরে বন্ধুত্বের নজির

সিনথিয়া সিলভিয়া:

টানা ১৭ বছর ধরে বন্ধুত্বের বাঁধন ধরে রেখেছেন বন্ধুরা। বন্ধুত্বের বারতা নিয়ে কুমিল্লার তিতাস উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মজিদপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০০৫ ব্যাচের শিক্ষার্থীদের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১ মে (রোববার) উপজেলা সদর কড়িকান্দি ইউনিয়ন পরিষদ মিলনায়তনে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। অত্র ব্যাচের শিক্ষার্থী মোবারক হোসেন ও মাইনুল হাসান এর উদ্যোগে ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠান আয়োজন করা হয়।

এ সময় একই ব্যাচের শিক্ষার্থী বিশিষ্ট ব্যবসায়ী ইসমাইল হোসেন মামুন, সাংবাদিক মোহাম্মদ আসলাম, মোহাম্মদ রবিউল্লাহ, চাকুরীজীবী সাগর বাদশা, তরুণ উদ্যোক্তা আতাউর রহমান, কাউছার জিশান, প্রবাসী বেলাল সরকার,  জালাল খান,  আনিছ মিয়া ও সুমন মিয়া প্রমূখ উপস্থিত ছিলেন।

ইফতার ও দোয়া মাহফিলে বিশেষ মোনাজাতের মাধ্যমে দোয়া করেন কড়িকান্দি বাজার জামে মসজিদের ইমাম হাফেজ মোঃ আবু তাহের।

অনুষ্ঠানের আয়োজক সূত্রে জানা যায় ২০০৬ সাল থেকে গত ১৭ বছর ধরে এ ইফতার মাহফিল এর আয়োজন করে আসছেন ২০০৫ ব্যাচের শিক্ষার্থীরা। ইফতার মাহফিল ছাড়াও নানা ধরনের সামাজিক ও স্বেচ্ছাসেবী কাজ করে আসছে এ ব্যাচের শিক্ষার্থীরা। এলাকার যেকোনো মানুষের বিপদ আপদে মানসিক শারীরিক ও আর্থিকভাবে সহায়তা দেয়ার চেষ্টা করছেন এ ব্যাচের শিক্ষার্থীরা।

এই ব্যাচের বন্ধুদের মধ্যে অনেকে সরকারি-বেসরকারি ও ব্যবসায়ী সংগঠন গড়ে তুললেও বন্ধুদের সাথে যোগাযোগের ক্ষেত্রে কোন কমতি রাখেন না। পারিবারিক যেকোনো পালা পর্বন ও উৎসবে তারা একে অপরকে নিমন্ত্রণ করে তাদের বন্ধুত্বের বন্ধনকে অটুট রেখেছে।

বন্ধুত্বের এই বন্ধনকে আরও শক্তিশালী করতে তারা প্রতিশ্রুতিবদ্ধ। এই সময় অনেকেই ভার্চুয়ালি মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশ থেকে ইফতার মাহফিলে যুক্ত হন। তাদের বন্ধুত্বের এমন নিদর্শন দেখে উৎসাহিত হচ্ছে অন্য ব্যাচের শিক্ষার্থীরাও একত্রে মিলিত হতে। জয়তু বন্ধুত্ব।

 

Leave a Reply

আরও পড়ুন