অফবিট

গিনেস বুকে বিশ্বের সবচেয়ে বড় কেক

১৬০টি ডিম, ৮ কেজি ডার্ক চকলেট ও ১৫ কেজি কমলার জেলি কি কেউ এক সাথে মেশাতে পারে? এমন প্রশ্নের উত্তরে অনেকে হয়তো ভ্রু কুঁচকাবেন।

তবে এটি কঠিন হলেও অসম্ভব নয়, হ্যা, এই সবগুলো আইটেম এক সাথে মেশানোর কাজটি করেছেন এক ব্রিটিশ নারী। তার এমন কাজের জন্য তিনি নজর কেড়েছেন বিশ্ববাসীর।

বিশ্বের সবচেয়ে বড় জাফা কেক বানিয়ে ব্রিটেনসহ গোটা পৃথিবীর মানুষকে অবাক করে দিয়েছেন ফ্রঁসেস কুইন। বলে রাখা ভালো জাফা কেক ব্রিটেনের খুবই জনপ্রিয় কেক। ইউরোপেও এর কদর আছে বেশ।

ডিম চকলেট ও জেরি মেশাচ্ছেন কুইন

বিশ্বের সবচেয়ে বড় এই কেক তৈরি করেছেন গ্রেট ব্রিটেন বেক অফ বিজয়ী ফ্রঁসেস কুইন। তার তৈরি করা কেকের ওজন ৮০ কেজি। চওড়া প্রায় দুই মিটার।

ব্রিটেনস গট ট্যালেন্ট প্রোগ্রামের ১৫তম বার্ষিকী উদযাপনের অংশ হিসেবে তিনি এই কেক বানিয়েছেন। কেক উপস্থাপনকালে তার সঙ্গে ছিলেন ম্যাকভিটি। তাকে সঙ্গে নিয়ে এই কেক তৈরি করেছেন ফ্রঁসেস।

কেক প্রসঙ্গে ফ্রঁসেস কুইন বলেন, ৫ বছর আগে আমি যে রেকর্ড গড়েছি তা ভাঙতে ম্যাকভিটির মতো অংশীদারকে পাশে পেয়েছি। এ জন্য আমি খুবই খুশি।

 

সঙ্গীদের নিয়ে মেকার কুইন

এমন একটি আইকনিক কেক দিয়ে ব্রিটেনস গট ট্যালেন্ট ইভেন্টের ১৫তম বার্ষিকী উদযাপন করা খুবই আনন্দের ব্যাপার বলে জানান কুইন।

উল্লেখ্য, ২০১৩ সালে গ্রেট ব্রিটিশ বেক অফ-এর চতুর্থ সিরিজ বিজয়ী হন ফ্রঁসেস কুইন। ২০১৭ সালে তিনি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছিলেন তা তিনিই ভাঙলেন।

Leave a Reply

Your email address will not be published.

আরও পড়ুন