সেলুলয়েড

অস্ত্র রাখার লাইসেন্স পেলেন সালমান খান

অস্ত্র রাখার লাইসেন্স পেলেন বলিউড ভাইজান খ্যাত সালমান খান। সম্প্রতি প্রাণনাশের হুমকির পরিপ্রেক্ষিতেই অস্ত্র রাখার অনুমতি চেয়ে অনুরোধ জানান তিনি।

সালমান খানের সেই আবেদন মঞ্জুর হয়েছে। তাঁকে অস্ত্র রাখার জন্য লাইসেন্স দেওয়া হয়েছে। একথা জানিয়েছে মুম্বাই পুলিশ।

জুন মাসে, সালমান খান ও তার বাবা, চিত্রনাট্য লেখক সেলিম খান একটি চিঠি পান। যাতে হুমকি দেওয়া হয় যে, বাবা-ছেলে জুটির পরিণতি পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার মতো একই হবে।

চলতি বছরের মে মাসে আততায়ীর গুলিতে প্রাণ হারান পাঞ্জাবি সঙ্গীত শিল্পী সিধু মুসেওয়ালা। এই হত্যাকাণ্ডে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল ওই সময়।

সালমান খান কয়েক সপ্তাহ আগে নবনিযুক্ত মুম্বাই পুলিশ কমিশনার বিবেক ফাঁসালকারের সাথে দেখা করেন।

যদিও সালমান বলেছিলেন যে, তিনি কমিশনারের সাথে দেখা করেছিলেন তাঁকে অভিনন্দন জানানোর জন্য। ওই কমিশনার তাঁর ‘পুরনো বন্ধু’।

তবে জানা যায়, সালমান খান অস্ত্র লাইসেন্সের জন্য আবেদন করেছিলেন। ভাইজান কমিশনারের অফিসে যুগ্ম পুলিশ কমিশনার (আইন শৃঙ্খলা) বিশ্বাস নাংরে-পাতিলের সাথেও দেখা করেছিলেন। প্রাণনাশের হুমকির কারণে ইতিমধ্যে বুলেট প্রুফ গাড়িও কিনেছেন সালমান।

সালমান খান ও তার বাবা সেলিম খান

অভিনেতার অ্যাপার্টমেন্টের নীচে বুলেটপ্রুফ কাঁচের একটি নতুন গাড়ি দেখা যায়। ইতিমধ্যেই একটি বুলেটপ্রুফ ল্যান্ড ক্রুজারে যাতায়াত করছেন বলিউড এই সুপারস্টার।

এবার যুক্ত হল আরেকটি বুলেটপ্রুফ গাড়ি। গাড়িটি অত্যাধুনিক মডেল না হলেও, যেকোনও অপ্রীতিকর ঘটনা থেকে তাঁকে বাঁচাতে পারে এই গাড়ি।

রিপোর্ট অনুযায়ী লরেন্স বিষ্ণোইয়ের গ্যাং একবার তাকে টার্গেট বানিয়েছিল। একটি শার্পশুটার তাঁর বাসভবনের বাইরে তাঁর উপর নজর রাখতে এবং তাঁর গতিবিধি ট্র্যাক করার জন্য রেখেছিল তারা।

জেরার মুখে লরেন্স বিষ্ণোই স্বীকারও করে যে, একবার সালমানকে মারার পরিকল্পনাও করেছিল সে।

মহারাষ্ট্রের স্বরাষ্ট্র দফতরের তথ্য অনুসারে, সালমান খান ও তার বাবাকে বিষ্ণোই গ্যাংয়ের হুমকি দেওয়ার পেছনে কারণ ছিল, তাঁদের ক্ষমতা প্রদর্শন।

‘গ্যাংটি বড় ব্যবসায়ী ও অভিনেতাদের কাছ থেকে চাঁদা আদায়ের প্রস্তুতি নিচ্ছিল,’ সালমানকে মেরে বাকিদের বার্তা দেওয়াই ছিল এই গ্যাংয়ের মূল উদ্দেশ্য।

এরপরই সালমান খান আর তার নিরাপত্তার বিষয়ে আর কোনও ঝুঁকি নিচ্ছেন না। নিজের পাশাপাশি পরিবারের নিরাপত্তা নিয়েও চিন্তিত বলিউডের এই সুপারস্টার।

গত মাসে খুনের হুমকি পান তিনি। তারপর থেকেই সালমান ও তার পরিবার উভয়েরই নিরাপত্তা নিশ্চিত করার জন্য সর্বাত্মক চেষ্টা করছে মুম্বাই পুলিশ।

বলিউডের জনপ্রিয় নায়ক সালমান খান

তার গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাস ভবনের নিরাপত্তা বাড়ানো হয়েছে। পাশাপাশি অভিনেতার গাড়ির তালিকায় যুক্ত হয়েছে নতুন একটি বুলেটপ্রুফ গাড়ি।

অভিনেতার ব্যক্তিগত নিরাপত্তাও বাড়ানো হয়েছে। যেমন জনসাধারণের মধ্যে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে সালমানকে। প্রায়ই বান্দ্রার রাস্তায় সাইকেল চালাতেন সালমান।

হুমকির পর তাকে সাইকেল চালাতেও নিষেধ করেছে মুম্বাই পুলিশ। পাশাপাশি সালমান খান তার আত্মরক্ষার জন্য একটি অস্ত্র লাইসেন্সের জন্যও আবেদন করেন।

এক বিবৃতিতে ১ আগস্ট মুম্বাই পুলিশ জানায়, ‘সালমান খান সম্প্রতি হুমকি চিঠি পাওয়ার পর মুম্বাই পুলিশে আত্মরক্ষার জন্য অস্ত্রের লাইসেন্সের জন্য আবেদন করেছিলেন।’

Leave a Reply

Your email address will not be published.

আরও পড়ুন

জেমস বন্ডের থিম মিউজিক স্রষ্টা মন্টি নরম্যান এর জীবনাবসান

জেমস বন্ডের নাম বললেই অবধারিতভাবে যার প্রসঙ্গ আসে তার নাম […]